এই মুহুর্তে মোবাইল,ল্যাপটপ হয়েগেছে একটা বন্ধুর মতোই


এই মুহুর্তে মোবাইল,ল্যাপটপ হয়েগেছে একটা বন্ধুর মতোই

এই মুহুর্তে বেশিরভাগ মানুষ নিজ নিজ বাসায় আছেন। যারফলে মোবাইল,ল্যাপটপ হয়েগেছে একটা বন্ধুর মতোই। বিশেষ করে সবাই ফেসবুক, মেসেঞ্জার, ইউটিউব,ইমো ইত্যাদি জনপ্রিয় এপ্সগুলো নিয়েই বেশ দীর্ঘ একটা সময় অতিবাহিত করছেন?

আর ঠিক এই জায়গায় কিছু গন্ডগোল ও হচ্ছে? ভুল বুঝাবুঝি হচ্ছে? মনোমালিন্য সৃষ্টি হচ্ছে একে অন্যর প্রতি? হঠাৎ করে কাউকে সময়ে বে-সময়ে অনলাইনে দেখলেই কিছু বলতে যাবেন না। এমনো কেউ আছে সারাদিন ঘুমিয়ে ছিলো। যারফলে রাতে ঘুম হচ্ছে না! তাই মোবাইল হাতে নিয়ে নিউজফিডটা দেখতেছিলো। গল্প পড়তেছিলো, সাম্প্রতিক নিউজ গুলো দেখতেছে তারপর চোখে একটু ঘুম আসলে আবার ঘুমিয়ে যাচ্ছে। আপনি সকালে তার লাষ্ট সিন দেখেই গরম হয়ে গেলেন। কিংবা হটাৎ আপনি ও অনলাইনে এসেই কাকতালীয়ভাবে তাকে পেয়ে গেলেন। অথবা দিনের অধিকাংশ একটা সময় কারো সবুজ বাতি জ্বলতেই দেখতেছেন?

আমার সাথে কথা হচ্ছে না, তাহলে হচ্ছে কার সাথে? এতো সময় কি করে অনলাইনে? যখন মোবাইল হাতে নেই, তখন-ই ঐ পাশের মানুষটির সবুজ বাতি জ্বলতে দেখি? নতুন করে কারো প্রেমে পড়লোনা তো ? হয়তো নতুন কাউকে পেয়ে ও গেছে? সেইজন্যই আমাকে এখন আর সময় দেয়া হয় না?

কাউকে দিনে হোক অথবা রাতে? অনলাইনে দেখলেই তার সম্পর্কে অতিরিক্ত বাঝে ভাবে ভাবতে নেই। তাকে বিরক্ত করতে নেই। কথা তিতে হলে ও সত্য হচ্ছে, মেয়েদের সবুজ বাতি জ্বলতে দেখলেই কিছু মানুষ বিরক্ত করবেই। বিশেষ করে যারা রাতে অনলাইনে থাকে?এরা এমনি এমনি থাকে না। কেউ কখনো চায় না এতো সুখের ঘুম ত্যাগ করে রাত জাগতে? রাত জাগা কিন্তু সহজ নয়, ভীষণ কষ্টের।

এই আজাইরা চিন্তাভাবনা অন্তত আপাতত বাদ দিন। সব মানুষের একটু, একটু স্বাধীনতা থাকা প্রয়োজন। উপরোক্ত কারণ গুলোর জন্য কাউকে খুব দ্রত বিচার করতে যাবেন না। একটা মানুষকে কখনোই এক দুইটা কথা দিয়ে, কাজ দিয়ে, ভুল-শুদ্ধ দিয়ে বিচার করতে যাবেন না। তাহলে আপনি নিজেই ভুল করবেন, বড্ড বেশি।

👉বাসায় থাকুন - নিরাপদেই থাকুন














(Share With your friends and family)









Click here - Share on Facebook
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url